সিলেটেরবাসীর পাশে জকিগঞ্জের শিল্পপতি এম জাকির হোসেইন, চলছে খাদ্য ও নগদ অর্থ বিতরণ

সিলেটেরবাসীর পাশে জকিগঞ্জের শিল্পপতি এম জাকির হোসেইন, চলছে খাদ্য ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জ-কানাইঘাট তথা সিলেটের বন্যা দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন জকিগঞ্জের এম জাকির হুসেইন হিফজুল কোরআন প্রতিযোগিতার প্রতিষ্ঠাতা ব্রিটিশ বাংলাদেশী শিল্পপতি এম জাকির হোসেইন। সম্প্রতি সিলেট জুড়ে ভয়াবহ বন্যা সৃষ্টির পর দুর্গত এলাকার মানুষের পাশে দাঁড়াতে গত ২৬ জুন এম জাকির হোসেইন লন্ডন থেকে দেশে এসেছেন। তিনি সিলেটের বন্যা দুর্গত এলাকায় চাল, ডাল, আলু, লবন, বিস্কুট, শিশুখাদ্য, ওষুধসহ শুকনো খাবার ও নগদ অর্থ বিতরণ অব্যাহত রেখেছেন।

ইতিমধ্যে জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার শতশত মানুষের মাঝে ত্রাণ দিয়েছেন। তাছাড়াও সিলেটের জৈন্তাপুর, কোম্পানীগঞ্জ, সুনামগঞ্জসহ বিভিন্ন উপজেলার দুর্গত এলাকায় গিয়ে সহায়তা বিতরণ করেন এম জাকির হোসেইন। এখনো বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা ও নগদ অর্থ বিতরণ অব্যহত রয়েছে। তবে তাঁর মানবিক কর্মকান্ডগুলো অনেকটা নিরবেই চলছে। সিলেটবাসীর ক্লান্তিলগ্নে এম জাকির হোসেইন লন্ডন থেকে দ্রæত দেশে এসে হাজার হাজার মানুষকে সহায়তা প্রদান করায় অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে। প্রচার বিমুখ এম জাকির হোসেইন দুর্যোগের সময় নিরবে অসহায় মানুষের পাশে দাঁড়ানোয় ব্যাপক প্রশংসাও কুঁড়িয়েছেন। তাঁর ত্রাণ বিতরণ কর্মসূচিতে সাংবাদিক, দলীয় নেতাকর্মী ও সামাজিক সংগঠনের লোকজন অংশ নেন। অন্যদিকে জকিগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের পক্ষ থেকেও বিভিন্ন আশ্রয় কেন্দ্রে গিয়ে তিনি নগদ অর্থ পৌঁছে দিয়েছেন।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

সিলেটবাসীর দুর্যোগে দ্রæত দেশে আসা প্রসঙ্গে এম জাকির হোসেইন জানান, তিনি জকিগঞ্জ-কানাইঘাট তথা পুরো সিলেটের মানুষের কষ্ট দেখে দ্রæত দেশে ছুটে এসেছেন। নিরবে মানুষের কাছে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। সাধারণ মানুষের যেকোন বিপদে ও প্রাকৃতিক দুর্যোগে সাধ্যনুযায়ী অতীতের মতই পাশে দাঁড়াবেন। প্রবাসে থাকলেও দেশের মানুষের প্রতি সবসময় টান রয়েছে। মানুষের কল্যাণে কাজ করতেই তিনি রাজনীতিতে যুক্ত আছেন। সিলেটবাসীর দুর্যোগে তিনি সহায়তা নিয়ে পাশে দাঁড়াতে পারায় নিজেকে গর্বিত মনে করছেন। খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শেষে তিনি আবারও লন্ডন চলে যাবেন।

উল্লেখ্য, জকিগঞ্জের গঙ্গাজল গ্রামের বাসিন্দা এম জাকির হোসেইন সিলেট জেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য। বর্তমানে ব্রিটেনে বসবাস করলে রাজনীতির পাশাপাশি তিনি ধর্মীয়, সামাজিক এবং মানবিক কর্মকান্ডের সঙ্গে জড়িত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর